बंगाल

প্রধানমন্ত্রী এই টি রাজ্যে সবুজ সংকেত দিয়েছেন, “মাইক্রো লকডাউন” রাখতে পারেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল সন্ধ্যায় মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশসহ সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রী এবং স্বাস্থ্য মন্ত্রীদের সাথে বৈঠক করেছেন দেশে করোনার মহামারীটির ক্রমবর্ধমান প্রাদুর্ভাবের মধ্যে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন যে কোভিডের সাথে লড়াইয়ে, এখন স্থানীয় স্তরের উপর দৃষ্টি নিবদ্ধ করে এই রোগটি নিয়ন্ত্রণ করতে হবে। তিনি দেশের টি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ জেলাগুলি পরে সেখানে ভাইরাসের বিস্তার রোধে কৌশল তৈরি করার জন্য রাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বুধবার সর্বাধিক ক্ষতিগ্রস্থ সাতটি রাজ্যের মুখ্যমন্ত্রীের সাথে বৈঠককালে প্রধানমন্ত্রী মোদি এ কথা বলেন।

বৈঠকে প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে বিগত মাসগুলিতে উন্নত করোনার চিকিত্সা সম্পর্কিত সুবিধাগুলি করোনার বিরুদ্ধে লড়াইয়ে আমাদের অনেক সহায়তা করছে। তিনি বলেছিলেন যে এখন করোনার সাথে সম্পর্কিত অবকাঠামোকে আরও শক্তিশালী করতে হবে, যা একটি স্বাস্থ্য-সংযুক্ত, ট্র্যাকিং-ট্রেসিং নেটওয়ার্ক, তাদের আরও ভাল প্রশিক্ষণ দিতে হবে। বিভিন্ন রাজ্যে উইকএন্ড লকডাউন traditionতিহ্য শেষ করার ইঙ্গিতটির প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, যারা 1-2 দিনের স্থানীয় লকডাউন, করোনার প্রতিরোধে তারা কতটা কার্যকর, প্রতিটি রাজ্যকে এটি পালন করা উচিত ।


প্রধানমন্ত্রী মোদী বলেছিলেন যে এ কারণেই আপনার রাজ্যে অর্থনৈতিক কার্যক্রম শুরু করতে সমস্যা হচ্ছে এবং সমস্ত রাজ্যকে এ সম্পর্কে গুরুত্ব সহকারে চিন্তা করার অনুরোধ জানান। কার্যকর বার্তাপ্রেরণের উপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বেশিরভাগ সংক্রমণটি লক্ষণ ছাড়াই হয়, তাই গুজব উড়তে শুরু করে। এটি সাধারণ মানুষের মনে সন্দেহ জাগাতে শুরু করে যে পরীক্ষা করা মোটেই খারাপ নয়।

মোদী বলেছিলেন যে কিছু লোক সংক্রমণের তীব্রতাটিকে কখনও কখনও অমূল্য বিবেচনা করার ভুল করে। ভারত কঠিন সময়ে এমনকি বিশ্বজুড়ে জীবন রক্ষাকারী ওষুধের সরবরাহ নিশ্চিত করেছে। এখন কোনও লকডাউন না করে কোভিডের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছিলেন যে সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ের পাশাপাশি এখন আমাদের অর্থনৈতিক ফ্রন্টে পুরো শক্তি নিয়ে এগিয়ে যেতে হবে।

এই সময়ে, প্রধানমন্ত্রী মোদী উত্তর প্রদেশে করোনার পরীক্ষা, চিকিত্সার জন্য যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তার প্রশংসা করেছিলেন। সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীও সভায় বক্তব্য রেখে কেন্দ্রের কাছ থেকে আরও সহযোগিতা চেয়েছিলেন।

loading...

Related Articles

Back to top button