बंगाल

সাবধানে পেঁয়াজ খান: এই নতুন সংক্রমণ ছড়াচ্ছে, এগুলি লক্ষণগুলি, নিক্ষেপের আবেদন

নয়াদিল্লি: অন্যদিকে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে অন্যদিকে, এখন জানা গেছে যে পেঁয়াজের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে লাল এবং হলুদ পেঁয়াজ থেকে সংক্রমণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে, পেঁয়াজের কারণে সালমনোলা ব্যাকটিরিয়ার সংক্রমণ ছড়িয়ে পড়ছে। 34 টি রাজ্যের 400 এরও বেশি মানুষ এই ব্যাকটিরিয়ায় আক্রান্ত হয়েছেন। সিডিসি থমসন ইন্টারন্যাশনাল কোম্পানির সরবরাহকৃত পেঁয়াজ না খাওয়ার নির্দেশিকা জারি করেছে। যাঁদের বাড়িতে ইতিমধ্যে এই পেঁয়াজ রয়েছে বা সেগুলি রান্না করেছেন তারা তাদের ফেলে দেওয়ার জন্য আবেদন করেছেন।

🔔 প্রতিদিনের সংবাদ এবং রাশির জন্য বেল টিপুন সাবস্ক্রাইব করুন

পেঁয়াজ সংক্রমণের ভয় মানুষ

একটি প্রতিবেদন অনুসারে, কানাডায় সালমোনেলা ব্যাকটিরিয়া সংক্রমণের ঘটনাও ঘটেছে।

এই ব্যাকটিরিয়াতে আক্রান্ত হওয়ার কারণে 60 জন লোক হাসপাতালে ভর্তি হয়েছেন। পেঁয়াজ ছড়িয়ে পড়ার বিষয়টি নিয়ে মানুষের মধ্যে আতঙ্কের পরিস্থিতি রয়েছে। এর পরে সংক্রমণের ঘটনা বেড়ে যায়। তবে সংবাদ অনুসারে সরবরাহকারী সংস্থা থমসন ইন্টারন্যাশনাল লাল, সাদা, হলুদ এবং মিষ্টি পেঁয়াজের কথা স্মরণ করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের 34 টি রাজ্যে সালমোনেলা সংক্রমণ

আমেরিকান ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) জানিয়েছে যে সালমনেলা সংক্রমণ মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের 34 টি রাজ্যে লাল পেঁয়াজের সাথে সংযুক্ত। সিডিসির মতে, ১৯ জুন থেকে ১১ ই জুলাইয়ের মধ্যে প্রাথমিক মামলার রিপোর্ট ছিল। এখন নতুন লক্ষণ হিসাবে পেঁয়াজের কারণে ছড়িয়ে পড়া এই লক্ষণগুলি ব্যাখ্যা করা দরকার

সিডিসির মতে, এই ব্যাকটিরিয়া সংক্রমণ দেখা দিলে বিভিন্ন ধরণের লক্ষণ দেখা যায়।

আক্রান্তের ডায়রিয়া, জ্বর এবং পেটে ব্যথার মতো লক্ষণ রয়েছে।

সংক্রমণের 6 ঘন্টা থেকে 6 দিনের মধ্যে লক্ষণগুলি দেখা দিতে পারে।

সংক্রমণগুলি বেশিরভাগই পাঁচ বছরের বেশি বয়সী বা 65 বছর বয়সের বৃদ্ধদের প্রভাবিত করে।

সিডিসি সতর্কতার পরে পেঁয়াজ আহরণ করা হচ্ছে

পেঁয়াজের সরবরাহ ফিরিয়ে দেওয়ার নির্দেশনা

প্রতিবেদনে প্রকাশিত হয়েছে যে সালমোনেলা ব্যাকটেরিয়ার সংক্রমণ পেঁয়াজের মাধ্যমে ছড়িয়ে পড়ে। সংক্রমণের এই প্রাথমিক ক্ষেত্রে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় পেঁয়াজ সরবরাহকারী থমসন ইন্টারন্যাশনাল কোম্পানির নাম উঠে এসেছে। তবে সিডিসি একটি সতর্কতা জারি করার পরে সংস্থাটি বলেছে যে তারা পেঁয়াজের সংক্রমণের ঘটনা সম্পর্কে অবগত, সুতরাং যেখানেই পেঁয়াজ সরবরাহ করা হয়েছিল, তা পুনরায় ফিরিয়ে আনা হচ্ছে।

loading...

Related Articles

Back to top button