बंगाल

শাস্ত্র অনুসারে ঘরে তুলসী গাছ রয়েছে, তাই এই জিনিসটি মনে রাখবেন

প্রাচীন কাল থেকেই এটি একটি তিহ্য যে ঘরে একটি তুলসী গাছ থাকা উচিত। শাস্ত্রে তুলসিকে পূজাযোগ্য, পবিত্র এবং দেবী হিসাবে বিবেচনা করা হয়, তাই ঘরে তুলসী থাকলে কিছু বিষয় মাথায় রাখা উচিত। যদি এই বিষয়গুলির যত্ন নেওয়া হয় তবে আমাদের ঘরে সমস্ত দেবদেবীর বিশেষ অনুগ্রহ থেকে যায়। ঘরে একটি ইতিবাচক এবং মনোরম পরিবেশ রয়েছে, অর্থের অভাব নেই এবং পরিবারের সদস্যরা স্বাস্থ্য সুবিধা পান। এখানে ধর্মগ্রন্থ অনুযায়ী তুলসী সম্পর্কিত 5 টি বিশেষ বিষয় সম্পর্কে জানুন…

1. শাস্ত্র অনুসারে কিছু বিশেষ দিনে তুলসী পাতা ভাঙা উচিত নয়। এই দিনগুলি একাদশী, রবিবার এবং সূর্য বা চন্দ্রগ্রহণ সময়কাল।
তুলসী পাতা কখনও ব্যবহার ছাড়াই ভাঙা উচিত নয়।

2. একজনকে প্রতিদিন তুলসীর উপাসনা করা উচিত, পাশাপাশি এখানে যা বলা হচ্ছে তার সমস্ত যত্ন নেওয়া উচিত। এছাড়াও প্রতি সন্ধ্যায় তুলসীর কাছে প্রদীপ স্থাপন করা উচিত।

3. বাড়ির উঠোনে তুলসী রাখার মাধ্যমে বহু ধরণের বাস্তু দোষও দূর হয় এবং পরিবারের আর্থিক অবস্থার উপর শুভ প্রভাব পড়ে।

4. এটি বিশ্বাস করা হয় যে তুলসী গাছ লাগানো পরিবারের সদস্যদের দৃষ্টিশক্তিকে প্রভাবিত করে না। এছাড়াও, সমস্ত ধরণের নেতিবাচক শক্তি সক্রিয় হয় না। ইতিবাচক শক্তি জোরদার হয়।

5. যদি ঘরে লাগানো তুলসী গাছটি শুকিয়ে যায় তবে এটি একটি পবিত্র নদীতে বা জলাশয়ে বা কোনও কূপে প্রবাহিত হওয়া উচিত। ঘরে শুকনো তুলসী গাছ রাখা অশুচি বলে বিবেচিত হয়।

loading...

Related Articles

Back to top button